Assam Forest Grade IV Recruitment 2023: 110 কুক, নাপিত এবং অন্যান্য শূন্যপদে আবেদন করুন

আসাম ফরেস্ট গ্রেড IV নিয়োগ 2023 বিজ্ঞপ্তি- 110 কুক, নাপিত এবং অন্যান্য শূন্যপদে আবেদন করুন: আসাম সরকার সম্প্রতি  110 কুক, ওয়াটার ক্যারিয়ার, দুবাই, নাপিত, পাম্প অপারেটর, ইলেকট্রিশিয়ান, প্লাম্বার, পিয়ন, ডাক রানার এবং জুগায় নিয়োগের বিজ্ঞাপন প্রকাশ করেছে  । অসম পরিবেশ ও বন বিভাগ। আগ্রহী এবং যোগ্য প্রার্থী যারা আবেদন করতে চাইছেন তারা আসাম ফরেস্ট অনলাইন […] The post Assam Forest Grade IV Recruitment 2023: 110 কুক, নাপিত এবং অন্যান্য শূন্যপদে আবেদন করুন appeared first on All Job Assam- Job News Assam in Guwahati and Noth East India.

Assam Forest Grade IV Recruitment 2023: 110 কুক, নাপিত এবং অন্যান্য শূন্যপদে আবেদন করুন

আসাম ফরেস্ট গ্রেড IV নিয়োগ 2023 বিজ্ঞপ্তি- 110 কুক, নাপিত এবং অন্যান্য শূন্যপদে আবেদন করুন: আসাম সরকার সম্প্রতি  110 কুক, ওয়াটার ক্যারিয়ার, দুবাই, নাপিত, পাম্প অপারেটর, ইলেকট্রিশিয়ান, প্লাম্বার, পিয়ন, ডাক রানার এবং জুগায় নিয়োগের বিজ্ঞাপন প্রকাশ করেছে  । অসম পরিবেশ ও বন বিভাগ। আগ্রহী এবং যোগ্য প্রার্থী যারা আবেদন করতে চাইছেন তারা আসাম ফরেস্ট অনলাইন আবেদন পূরণ করতে পারেন। আসাম ফরেস্টে কর্মজীবন খুঁজছেন এমন চাকরির শিকারীদের জন্য এটি একটি ভাল সুযোগ। এই চাকরিতে আবেদন করার আগে, প্রার্থীদের  সর্বশেষ আসাম ফরেস্ট চাকরির বিজ্ঞপ্তি 2023  সম্পূর্ণভাবে দেখার জন্য অনুরোধ করা হচ্ছে। আসাম বন বিভাগের চাকরির আবেদন  অনলাইন মোডের  মাধ্যমে  সংগ্রহ করা হয়slprbassam.in

আসাম বন বিভাগের বাবুর্চি, জল বাহক, দুবাই, নাপিত, পাম্প অপারেটর, ইলেকট্রিশিয়ান, প্লাম্বার, পিয়ন, ডাক রানার এবং জুগালি নিয়োগ 2023

আসাম ফরেস্টের সর্বশেষ চাকরির বিজ্ঞপ্তি 2023 এর বিস্তারিত তথ্য   নীচে দেওয়া হয়েছে এবং এই আসাম ফরেস্ট নিয়োগ  সরকারি চাকরির অধীনে আসে । চাকরির সন্ধানকারীদের আসাম বন বিভাগের ফরেস্টার কুক, ওয়াটার ক্যারিয়ার, দুবাই, নাপিত, পাম্প অপারেটর, ইলেকট্রিশিয়ান, প্লাম্বার, পিয়ন, ডাক রানার এবং জুগালি চাকরি নির্বাচন প্রক্রিয়া, যোগ্যতা, বেতন, বয়সসীমা এবং আবেদনের ফি আমাদের নীচে পড়ার জন্য অনুরোধ করা হচ্ছে AllJobAssam.com  ওয়েবসাইট। যাইহোক, এই আসাম বন বিভাগের চাকরির বিজ্ঞপ্তি সম্পর্কে আরও সঠিক তথ্যের জন্য নিবন্ধের শেষে নীচে দেওয়া অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখুন এবং তাদের  অফিসিয়াল ওয়েবসাইট  https://slprbassam.in দেখুন ।

Assam Forest Department Cook, Water Carrier, Dubai, Barber, Pump Operator, Electrician, Plumber, Peon, Dak Runner and Jugali  Recruitment 2023

The detailed information on Assam Forest latest job notification 2023 has been given below and this Assam Forest recruitment comes under the Government job. The job hunters are requested to read below the Assam Forest Department Forester Cook, Water Carrier, Dubai, Barber, Pump Operator, Electrician, Plumber, Peon, Dak Runner and Jugali  job selection process, eligibility, salary, age limit and applications fee in our AllJobAssam.com website. However, for more accurate information on this Assam Forest Department job notification check the official notification which is given below at the end of the article and also check their official website https://slprbassam.in.

আসাম ফরেস্ট সর্বশেষ চাকরির বিজ্ঞপ্তি 2023

রাঁধুনির 52টি, ওয়াটার ক্যারিয়ারের 30টি পদ, ধুবির 11টি পদ, নাপিতের 10টি পদ, পাম্প অপারেটরের 1টি, ইলেকট্রিশিয়ানের 1টি, প্লাম্বার 1টি, পিয়নের 2টি পদে পূরণের জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হচ্ছে। , ডাক রানারের 1টি পদ এবং বন বিভাগের অধীনে জুগালির 1টি পদ, বেতন স্কেলে আসাম এবং প্রতিটি পদের বিপরীতে দেখানো গ্রেড পে এবং নিয়ম অনুসারে গ্রহণযোগ্য অন্যান্য ভাতা। এসএলপিআরবি ওয়েবসাইট (www.slprbassam.in) এর মাধ্যমে আবেদনগুলি অনলাইনে জমা দিতে হবে। অনলাইন আবেদন 23-01-2023 থেকে কার্যকর হবে এবং আবেদন গ্রহণের শেষ তারিখ 06-02-2023 হবে।

বিভাগের নাম আসাম বন
কাজের ধরন আসাম সরকারি চাকরি
চাকরির ভূমিকা বাবুর্চি, পানির বাহক, দুবাই, নাপিত, পাম্প অপারেটর, ইলেকট্রিশিয়ান, প্লাম্বার, পিয়ন, ডাক রানার এবং যুগালী 
মোট শূন্যপদ 110টি পোস্ট
মোড প্রয়োগ করুন অনলাইন
অনলাইনে আবেদন শুরু করুন 23.01.2023
শেষ তারিখ 06.02.2023
আসাম বন অফিসিয়াল ওয়েবসাইট http://forest.assam.gov.in/
অসমীয়াতে থি প্রবন্ধ পড়ুন এখানে ক্লিক করুন

এসএলপিআরবি আসাম ফরেস্ট চাকরির শূন্যতার বিবরণ

পোস্টের নাম পোস্টের সংখ্যা
রান্না 52
জল বাহক 30
ধুবি 11
নাপিত 10
পাম্প অপারেটর 01
ইলেকট্রিশিয়ান 01
প্লাম্বার 01
পিয়ন 02
ডাক রানার 01
এছাড়াও 01

যোগ্যতার মানদণ্ড আসাম বন নিয়োগ 2023

জাতীয়তা- প্রার্থীদের অবশ্যই ভারতীয় নাগরিক, আসামের স্থায়ী বাসিন্দা হতে হবে। চূড়ান্ত বাছাই তালিকা প্রকাশের পর নির্বাচিত প্রার্থীদের বসবাসের প্রমাণ জমা দিতে হবে। যাইহোক, SC, ST, OBC/MOBC ভুক্ত প্রার্থীদের এই ধরনের শংসাপত্র জমা দেওয়া থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

# প্রার্থীদের অবশ্যই অসমিয়া বা অন্য কোনো রাজ্যের ভাষা সাবলীলভাবে বলতে হবে।

আসাম ফরেস্ট কুক এবং অন্যান্য পদের জন্য বয়স সীমা

01-01-2023 তারিখে প্রার্থীদের বয়স 18 বছরের কম এবং 40 বছরের বেশি হওয়া উচিত নয় (অর্থাৎ প্রার্থীদের অবশ্যই 01.01.2005 এবং 01.01.1983 এর পরে বা তার আগে জন্মগ্রহণ করতে হবে)।

বয়স শিথিলকরণ: বয়সের ঊর্ধ্ব সীমা শিথিলযোগ্য:

(i) SC/ST প্রার্থীদের জন্য 5 বছরের মধ্যে, অর্থাৎ 45 বছর পর্যন্ত।

(ii) OBC/MOBC প্রার্থীদের জন্য 3 বছরের মধ্যে অর্থাৎ 43 বছর পর্যন্ত

আসাম ফরেস্ট কুক এবং অন্যান্য পদে নিয়োগের যোগ্যতা

(i) কুক: একটি স্বীকৃত স্কুল বা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম শ্রেণী সপ্তম পাস এবং সর্বোচ্চ যোগ্যতা হবে স্বীকৃত বোর্ড বা কাউন্সিল থেকে এইচএসএসএলসি বা দ্বাদশ শ্রেণি পাস। 

অন্যান্য ডিপ্লোমা যোগ্যতা প্রয়োজন:- সেক্টর স্কিল কাউন্সিল (এসএসসি) দ্বারা জারি করা প্রশিক্ষণ শংসাপত্র 5 নম্বর বহন করবে। অথবা স্বীকৃত/নিবন্ধিত রান্না প্রতিষ্ঠান বা হোটেল থেকে ন্যূনতম 01 (এক) বছরের কাজের অভিজ্ঞতার শংসাপত্র 5 নম্বর বহন করবে। নিবন্ধিত কুকিং ইনস্টিটিউট/হোটেল রেজিস্ট্রেশন নম্বর অবশ্যই শংসাপত্রে প্রতিফলিত হবে।

 

(ii) জল বাহক:- একটি স্বীকৃত স্কুল বা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম শ্রেণী অষ্টম পাস এবং সর্বোচ্চ যোগ্যতা হবে স্বীকৃত বোর্ড বা কাউন্সিল থেকে এইচএসএসএলসি বা দ্বাদশ শ্রেণি পাস। 

অন্যান্য ডিপ্লোমা যোগ্যতা প্রয়োজন:- সেক্টর স্কিল কাউন্সিল (এসএসসি) দ্বারা জারি করা প্রশিক্ষণ শংসাপত্র 5 নম্বর বহন করবে।

(iii) ধোবি:- একটি স্বীকৃত স্কুল বা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম শ্রেণী অষ্টম পাস এবং সর্বোচ্চ যোগ্যতা হবে স্বীকৃত বোর্ড বা কাউন্সিল থেকে এইচএসএসএলসি বা দ্বাদশ শ্রেণি পাস। 

অন্যান্য ডিপ্লোমা যোগ্যতা প্রয়োজন:- সেক্টর স্কিল কাউন্সিল (এসএসসি) দ্বারা জারি করা প্রশিক্ষণ শংসাপত্র 5 নম্বর বহন করবে। অথবা নিবন্ধিত লন্ড্রি/ড্রাই ক্লিনার থেকে ন্যূনতম 01 (এক) বছরের অভিজ্ঞতার শংসাপত্র 5 নম্বর বহন করবে। নিবন্ধিত লন্ড্রি / ড্রাই ক্লিনার নিবন্ধন নম্বর অবশ্যই শংসাপত্রে প্রতিফলিত হবে। 

(iv) নাপিত:- একটি স্বীকৃত স্কুল বা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম শ্রেণী অষ্টম পাশ এবং সর্বোচ্চ যোগ্যতা হবে স্বীকৃত বোর্ড বা কাউন্সিল থেকে এইচএসএসএলসি বা দ্বাদশ শ্রেণি পাস। 

অন্যান্য ডিপ্লোমা যোগ্যতা প্রয়োজন:- সেক্টর স্কিল কাউন্সিল (এসএসসি) দ্বারা জারি করা প্রশিক্ষণ শংসাপত্র 5 নম্বর বহন করবে। অথবা নিবন্ধিত সেলুন/বিউটি পার্লার থেকে ন্যূনতম 01 (এক) বছরের অভিজ্ঞতার শংসাপত্র 5 নম্বর বহন করবে। নিবন্ধিত সেলুন/পার্লার নিবন্ধন নম্বর অবশ্যই শংসাপত্রে প্রতিফলিত হবে। 

(v) পাম্প অপারেটর: স্বীকৃত প্রতিষ্ঠান থেকে HSLC বা সমমানের পাস এবং ট্রেড সার্টিফিকেট / লাইসেন্সধারী। 

(vi) ইলেকট্রিশিয়ান:- HSLC বা সমমানের পাস। 

অন্যান্য ডিপ্লোমা যোগ্যতা প্রয়োজন:- একটি স্বীকৃত শিল্প প্রশিক্ষণ প্রতিষ্ঠান/ভোকেশনাল ইনস্টিটিউট থেকে ন্যূনতম দুই বছরের সার্টিফিকেট কোর্স 5 নম্বর বহন করবে। 

(vii) প্লাম্বার :- HSLC বা সমমানের পাস। 

অন্যান্য ডিপ্লোমা যোগ্যতা প্রয়োজন:- একটি স্বীকৃত শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউশন/ভোকেশনাল ইনস্টিটিউট থেকে ন্যূনতম দুই বছরের সার্টিফিকেট কোর্সে 5 নম্বর থাকবে

(viii) পিয়ন: একটি স্বীকৃত স্কুল বা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম শ্রেণী অষ্টম পাস এবং সর্বোচ্চ যোগ্যতা হবে স্বীকৃত বোর্ড বা কাউন্সিল থেকে এইচএসএসএলসি বা দ্বাদশ শ্রেণি পাস। 

(ix) ডাক রানার: একটি স্বীকৃত স্কুল বা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম অষ্টম শ্রেণী পাস এবং সর্বোচ্চ যোগ্যতা হবে স্বীকৃত বোর্ড বা কাউন্সিল থেকে এইচএসএসএলসি বা দ্বাদশ শ্রেণি পাস।

(x) যুগালী: একটি স্বীকৃত স্কুল বা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম শ্রেণী অষ্টম পাস এবং সর্বোচ্চ যোগ্যতা হবে স্বীকৃত বোর্ড বা কাউন্সিল থেকে এইচএসএসএলসি বা দ্বাদশ শ্রেণি পাস।

শারীরিক মান:

উচ্চতা পুরুষ মহিলা
ক) জেনারেল/ওবিসি/এমওবিসি/এসসি 160 সেমি 150 সেমি
খ) ST (H)/ ST (P) 158 সেমি 147.5 সেমি
Gen/OBC/MOBC/SC/ST(P) 80 সেমি 85 সেমি
ST(H) 78 সেমি 83 সেমি

আসাম ফরেস্ট রিক্রুটমেন্ট 2023 এর জন্য কিভাবে আবেদন করবেন?

 এই নিবন্ধে, আমরা আগ্রহী প্রার্থীদের স্বার্থে  আসাম ফরেস্ট গার্ড / ফরেস্টার / ড্রাইভার / স্টেনো /  সার্ভেয়ার চাকরির অনলাইন ফর্ম নিবন্ধন করার কিছু সহজ পদক্ষেপ শেয়ার করেছি  । প্রার্থীদের নির্ধারিত তারিখে বা তার আগে অনলাইন আবেদন পূরণ এবং জমা দিতে হবে। আবেদন করার আগে, প্রার্থীদের বিজ্ঞাপিত নিয়ম থেকে যাচাই করতে হবে তারা যোগ্য কিনা। সুতরাং, প্রতিযোগীদের আসাম বন বিভাগের চাকরির বিজ্ঞপ্তিটি উল্লেখ করার জন্য এবং তারপরে তাদের নিয়োগের ফর্মটি প্রয়োগ করার নির্দেশ দেওয়া হয়েছে। অনলাইনে আবেদনের প্রক্রিয়া নিম্নরূপ:-

  • ১ম ধাপ  – এসএলপিআরবি আসামের অফিসিয়াল ওয়েবসাইটে খুলুন বা নীচে দেওয়া একটি দ্রুত লিঙ্ক খুলুন।
  • ২য় ধাপ  – একটি  হোমপেজে , ” এসএলপিআরবি আসাম বন বিভাগের  ফরেস্টার গ্রেড-১, ফরেস্ট গার্ড, এএফপিএফ কনস্টেবল, ড্রাইভার কনস্টেবল এবং ড্রাইভার  2023 -এর পদের বিজ্ঞাপন ” নামে একটি লিঙ্কে ক্লিক করুন ।
  • 3য় ধাপ – এখন,  আপনার স্ক্রিনে প্রদর্শিত  বিজ্ঞপ্তি  পিডিএফ ফাইলটি ডাউনলোড করুন।
  • ৪র্থ ধাপ পি – সাবধানতার সাথে,   বিজ্ঞাপনে উল্লিখিত যোগ্যতার মানদণ্ড এবং অন্যান্য প্রয়োজনীয় নির্দেশাবলী পড়ুন।
  • 5ম ধাপ  – যোগ্য হলে, হোমপেজে ফিরে যান।
  • ৬ষ্ঠ ধাপ  – মূল পৃষ্ঠায় উপলব্ধ “অনলাইন আবেদনের লিঙ্ক” এ টিপুন।
  • 7ম ধাপ  – পরবর্তী ধাপে, অনলাইনে আবেদন করার লিঙ্ক খুলুন এবং প্রথম নাম, মধ্য নাম, শেষ নাম, জাত, জন্ম তারিখ, কর্মসংস্থান এক্সচেঞ্জ নম্বর, মিনি এর মতো প্রয়োজনীয় বিবরণ সহ আবেদনপত্র পূরণ করুন। যোগ্যতা, ফোন নম্বর, ইমেল ঠিকানা, ইত্যাদি
  • 8ম ধাপ  – স্ক্যান করা ইমেজ JPG ফরম্যাটে সমর্থনকারী নথি, শংসাপত্র এবং ছবি সংযুক্ত করুন।
  • 9ম ধাপ  – নিয়োগের ফর্মে পূরণ করা বিশদ বিবরণ দেখুন এবং তারপর “জমা দিন” বোতাম টিপুন।
  • 10 তম ধাপ –  আপনার ডিভাইসে  রেজিস্ট্রেশন আইডি নম্বর এবং  পাসওয়ার্ড সংরক্ষণ করুন।
  • 11 তম ধাপ  – আরও রেফারেন্সের জন্য আবেদনের একটি প্রিন্টআউট নিন।

আসাম বন নিয়োগ গুরুত্বপূর্ণ তারিখ 2023?

আসাম ফরেস্ট রিক্রুটমেন্ট কুক, ওয়াটার ক্যারিয়ার, দুবাই, নাপিত, পাম্প অপারেটর, ইলেকট্রিশিয়ান, প্লাম্বার, পিয়ন, ডাক রানার এবং জুগালি পদের নিয়োগের তারিখগুলি অফিসিয়াল ওয়েবসাইটে সমস্ত প্রয়োজনীয় তথ্য সহ প্রকাশ করা হয়, প্রবেশপত্র এবং পরীক্ষার তারিখ ছাড়া। বিজ্ঞপ্তিটি 21 জানুয়ারী 2023-এ প্রকাশিত হবে, এবং অনলাইন আবেদনপত্রের তারিখগুলি 23 জানুয়ারী 2023 থেকে শুরু হয় এবং অনলাইন আবেদন ফর্মের শেষ তারিখ 6 ফেব্রুয়ারি 2023৷ নিয়োগের ক্ষেত্রে, নম্বরটি পরীক্ষা করাও খুব গুরুত্বপূর্ণ। শূন্যপদের সংখ্যা, এবং তা হল 110টি। নির্বাচনের শেষ প্রক্রিয়ায় ইন্টারভিউ অন্তর্ভুক্ত রয়েছে। এর জন্য তারিখ উল্লেখ করা হয়নি।

অনলাইনে আবেদন শুরুর তারিখ: 23/01/2023
অনলাইনে আবেদনের শেষ তারিখ:  06/02/2023

SLPRB আসাম ফরেস্ট 2023 নিয়োগের জন্য অফিসিয়াল লিঙ্ক

অফিসিয়াল ওয়েবসাইট : এখানে ক্লিক করুন

অফিসিয়াল বিজ্ঞপ্তি : এখানে ক্লিক করুন

অনলাইন লিংকে আবেদন করুন: এখানে ক্লিক করুন

Assam Forest Recruitment 2023 Notification Out- Apply Online 2649 Forester Grade-I, Forest Guard , AFPF Constable, Driver Constable & Driver Vacancy

আসাম ফরেস্ট রিক্রুটমেন্ট 2023 এর FAQ

আসাম বন নিয়োগের জন্য আবেদনের শুরুর তারিখ কি?

আসাম ফরেস্ট রিক্রুটমেন্টের জন্য অনলাইনে আবেদন করার শুরুর তারিখ 23 জানুয়ারী 2023।

আসাম বন নিয়োগের জন্য আবেদন করার শেষ তারিখ কি?

আসাম ফরেস্ট রিক্রুটমেন্টের জন্য আবেদন করার শেষ তারিখ 6 ফেব্রুয়ারী 2023।

আসাম ফরেস্ট রিক্রুটমেন্টে মোট শূন্য পদের সংখ্যা কত?

আসাম ফরেস্ট রিক্রুটমেন্টে মোট শূন্যপদের সংখ্যা ১১০টি।

The post Assam Forest Grade IV Recruitment 2023: 110 কুক, নাপিত এবং অন্যান্য শূন্যপদে আবেদন করুন appeared first on All Job Assam- Job News Assam in Guwahati and Noth East India.